ডাস্টবিনে ফেলা’ শিশুটি ফিরিয়ে’ দেওয়া হলো’ প্রেমিক-প্রেমিকাকে!

বিবাহ বহির্ভূত সম্পর্কে জন্ম নেওয়া শিশুকে ডাস্টবিনে ফেলে গিয়েছিলেন এক প্রেমিক জুটি। ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া ওই শিশুটির জন্ম দেওয়া প্রেমিক-প্রেমিকার সন্ধান মিলেছে এবং তাদের কাছে শিশুটি ফিরিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বগুড়ার জলেশ্বরীতলায়।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সন্ধ্যায় জলেশ্বরীতলার পৌরসভা লেনের এক গণমাধ্যমকর্মী তার বাসার দরজা খুলে নবজাতকের কান্না শুনতে পান। পরে তিনি থানায় খবর দিলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুলিশ এসে সেখানে থাকা এক ডাস্টবিন থেকে শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যায়। উদ্ধারের সময় শিশুটির আনুমানিক বয়স ছিল সাতদিন।
জানা গেছে, এক প্রেমিক জুটির বিবাহবহির্ভূত সন্তান ছিল ওই শিশুটি। তবে দুই পরিবারের দ্বন্দ্বের কারণে বাচ্চাটি কেউ মেনে নিচ্ছিল না। বাচ্চাটির বাবাও অস্বীকার করে যাচ্ছিলেন। পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে তাদেরকে খুঁজে বের করে শিশুটিকে তাদের কাছে ফিরিয়ে দেয়। বগুড়া সদর ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজলিমুর রহমান জানান, শিশুটিকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয় এবং মা-বাবার সন্ধানে কাজ শুরু করে পুলিশ। তথ্য প্রযুক্তি ব্যবহার ও অন্যান্য বিষয়গুলোর উপর নজর দিয়ে খুঁজতে থাকলে এক পর্যায়ে ঐ শিশুর বাবা-মার সন্ধান পাওয়া যায়।

তিনি জানান, শিশুটির বাবা-মা থানায় উপস্থিত হয়ে শিশুটিকে নিতে আগ্রহ প্রকাশ করে। নিজেদের ভুল বুঝতে পেরেছেন জানিয়ে তারা বলেন, এখন তারা বিয়ে করে সংসার করতে চান।

তাজলিমুর রহমান আরও জানান একটি সাদা শপিং ব্যাগে শাড়ি দিয়ে মুড়ে রাখা হয়েছিল বাচ্চাটিকে। সঙ্গে শিশুটির খাবার হিসাবে দুধসহ একটি ফিডার দেয়া হয়েছিল। মার উদ্দেশ্য ছিল বাচ্চাটি বেঁচে থাকুক আর কেউ কুড়িয়ে পেয়ে নিয়ে যাক। তবে দুই পরিবার এখন তাদের বিয়ে মেনে নিয়েছেন। স্বীকৃতিও দিয়েছেন বাচ্চাটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *