টানা ৪০ দিন জামাতে ফজরের নামাজ আদায়, ৪৮ শিক্ষার্থী পেল বাইসাইকেল

জামায়াতের সঙ্গে ৪০ দিন ফজরের নামাজ আদায়ের শর্তে নিবন্ধন করেছিলেন ৬৫ জন শিক্ষার্থী, তাদের সবারই বয়স মাত্র ১০ থেকে ১৭ বছরের মধ্যে। যারা শর্ত পূরণ করতে পারবেন তাদের নতুন বাইসাইকেল প্রদান করা হবে। আর তাই শর্তানুযায়ী একটানা ৪০ দিন জামায়াতের সঙ্গে ফজরের নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছেন ৪৮ জন শিক্ষার্থী। বাকি ১৭ জন শিক্ষার্থী পেয়েছেন ইসলামিক বই গতকাল শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বকুল বালিকা দলের উদ্যোগে নওগাঁ নওজোয়ান মাঠে শিক্ষার্থীদের হাতে এসব পুরস্কার তুলে দেওয়া হয়।সাইকেল উপহার পেয়ে খুশি শিক্ষার্থীরা। ছেলেদের এমন অর্জনে খুশি অভিভাবকরাও।

তবে তাদের এমন অভ্যাস যেন হারিয়ে না যায়, সেদিকে সচেষ্ট মনোনিবেশ রাখার আহ্বান অভিভাবকদের। অভিভাবকরা জানায়, বাচ্চারা যেন নিয়মিত নামাজ পড়েন ও শিষ্টাচার ভুলে না যায়, সে জন্য যত্নবান হতে হবে। এ পদ্ধতি বাচ্চাদের ধর্মীয় অনুশাসনে রাখবে। বকুল বালিকা দল সংগঠনকে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান তারা। এই ৪৮ জনের মাঝেই একজন শহরের কাচারি মসজিদ এলাকার উমর বিন সবুর (১০)। উপহার পেয়ে উচ্ছ্বসিত উমর।উমর জানান, বাবা ও মা তাকে প্রতিদিন ফজরের নামাজের আগে ঘুম থেকে ডেকে দিত।

সাইকেল পুরস্কার হিসেবে পেয়ে তার অনেক উপকার হয়েছে। প্রতিদিন মাদরাসায় যাতায়াতে সাইকেল অনেক সহায়তা করবে। বকুল বালিকা দলের সহসভাপতি নাহিদ নিগার তিন্নি বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, পূর্বে জেলার অসহায় মানুষের জন্য কাজ করেছি। শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থাও করা হয়েছে। শিক্ষার্থীদের ধর্মীয় এবং শারীরিক উন্নতির জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের বাইসাইকেল ও ইসলামিক বই তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *