জিকো-মোরসালিনসহ পাঁচ ফুটবলার নিষিদ্ধ

সন্ধায় এশিয়ান ফুটবল কনফেডারেশন আয়োজিত এএফসি কাপের গ্রুপপর্বের ম্যাচে ভারতের ক্লাব ওডিশা এফসির বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস। অবশ্য মাঠ নামার আগেই কিংস শিবিরে বয়ে গেছে ঝড়। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পাঁচজন ফুটবলারকে সাময়িক ভাবে নিষিদ্ধ করেছে টানা চারবারের লিগ চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠ কিংস অ্যারেনায় উড়িয়ার বিপক্ষে নামার আগে দলের সেরা পাঁচ তারকাকে হারিয়েছে ক্লাবটি। শৃঙ্খলা বহির্ভূত কাজে জড়িয়ে থাকার অভিযোগে সাময়িক ভাবে নিষিদ্ধ হয়েছেন গোলকিপার আনিসুর রহমান জিকো, স্ট্রাইকার শেখ মোরসালিন, ডিফেন্ডার তপু বর্মন, তৌহিদুল আলম সবুজ ও রিমন হোসেন।

দলের বিশ্বস্ত একটি সূত্র কালবেলাকে নিশ্চিত করেছে। সূত্রটি জানায় এএফসি কাপের প্রথম ম্যাচ খেলতে মালদ্বীপ যায় বসুন্ধরা কিংস। মাজিয়ার কাছে ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ চ্যাম্পিয়নরা। এরপর ফেরার পথে শৃঙ্খলা বহির্ভূত কাজে জড়িয়ে পড়েন এই ৫ ফুটবলার।

তবে কোন অভিযোগের পাঁচ ফুটবলারকে শাস্তি দেওয়া হলো তার প্রকাশ করছে না ক্লাব কর্তৃপক্ষ। সূত্র জানায় মালদ্বীপ থেকে ফেরার পর থেকে দলের অনুশীলনে রাখা হয়নি জিকো-তপুদের। তারা এতেদিন একক ভাবে অনুশীলন করতেন। ফলে উড়িয়ার বিপক্ষে ম্যাচে বিবেচনায় রাখা হচ্ছে না।

তাছাড়া একই ঘটনায় দুজন স্টাফকেও সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ লিগ চ্যাম্পিয়নরা। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান গণমাধ্যমকে জানিয়েছেন, দলীয় শৃঙ্খলার স্থান সবার উপরে। কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করে অবশ্যই শাস্তি পেতে হবে।

এ সময় তিনি আরও যোগ করেন কাজেই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। দৃষ্টান্তমূলক শাস্তির পর আশা করছি খেলোয়াড়রা তাদের ভুল বুঝতে পারবে এবং ভবিষ্যতে এরকম কাজ থেকে বিরত থাকবে।

মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ৩-১ গোলে পরাজিত হয়েছে বসুন্ধরা। গ্রুপপর্বের লড়াইয়ে টিকে থাকতে ভারতের ক্লাব উড়িষ্যার বিপক্ষে জয়ের ভিন্ন কোনো পথ খোলা নেই কিংসের। তপু, জিকো ও মোরসালিন মূল একাদশের গুরুত্বপূর্ণ সদস্য। রিমন ও সবুজ অতিরিক্ত সদস্য হিসেবে খেলে থাকেন।

গোলকিপার জিকোর পরিবর্তে কিংসের গোলপোস্টের দায়িত্ব সামলাবেন সাইফুল ইসলাম। কিংস একাদশে ফিরবেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা। মোরসালিনের অভাব পূরণ করবেন এই মিডফিল্ডার। তপু বর্মণের জায়গায় মাঠে দেখা যাবে বাংলাদেশ জাতীয় দলের আরেক ডিফেন্ডার তারিক কাজীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *