জামায়াতের ঝটিকা মিছিল

বগুড়া পৌর এলাকার বাইরে ঢাকা-রংপুর মহাসড়কে ঝটিকা মিছিল করেছে জামায়াত। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে শহরতলীর নওদাপাড়া এলাকায় এই বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কিছুদূর যাওয়ার পর শহর জামায়াতের আমীর আবিদুর রহমান একক বক্তব্য দিয়ে কর্মসূচি শেষ করেন।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, জামায়াত আমীরসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে জামায়াত। তারই অংশ হিসেবে শহর জামায়াত শুক্রবার ঝটিকা মিছিল করে। শহরে জামায়াত বিক্ষোভ মিছিল করবে এমন খবর পেয়ে পুলিশ শহরের মোড়ে মোড়ে অবস্থান নেয়। কিন্তু তারা শহরে কোনো মিছিল না করে শহরতলীর নওদাপাড়া এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে মিছিল করে।

মিছিল শেষ সংক্ষিপ্ত সমাবেশে বগুড়া শহর জামায়াতের আমীর বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততোদিন দেশের অকল্যাণ হবে। অবিলম্বে তিনি সরকারের পদত্যাগ দাবির পাশাপাশি কারাবন্দি সকল নেতাকর্মীর মুক্তির দাবি করেন।

যোগাযোগ করা হলে বগুড়া সদর থানার ওসি সাইহান ওয়ালিউল্লাহ বলেন, তাদের কেন্দ্রীয় কর্মসূচির বিষয়টি জানার পর শহরজুড়ে পুলিশি টহল জোরদার করা হয়। এ কারণে শহরে কোনো কর্মসূচি পালন না করে তারা শহরতলীর নওদাপাড়া এলাকায় মহাসড়কে একটি ঝটিকা মিছিল করে বলে আমরা জানতে পেরেছি। পুলিশ সেখানে পৌঁছার আগেই তারা মহাসড়ক ছেড়ে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *