ছয় বছরের ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা

যুক্ত’রাষ্ট্রে ছয় বছরে’র ফিলিস্তিনি এক ‘: ২৬ বার ছুরিকাঘাত করে’ হত্যা করা ‘হয়েছে। ইসরায়েলে হামাসে’র আক্রমণের ক্ষোভ থেকে এ হামলা ‘করা হয়েছে ব’লে পুলিশে’র ধারণা। ইলিনয় রাজ্যের’ উইল কাউ’ন্টিতে গত শ’নিবার এ ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে’ এসব তথ্য জা’নানো হয়েছে।’ পুলিশ বলছে, শিকাগো থেকে ‘প্রায় ৪০ মা’ইল দূরে গত ‘শনিবার এ ঘটনা ঘটে। ফি’লিস্তিনি ওই শিশু ‘ও এক নারীকে ‘বেশ কয়েকবার ছুরি দিয়ে ‘আঘাত করে তাঁদে’রই বাড়িওয়ালা’।

তাঁকে গতকাল রোববার ‘গেপ্তার ‘করা হয়েছে। ধারণা করা’ হচ্ছে, হামলায় আহত ৩২: বছর বয়সী না:রী শিশুটির মা :ইলিনয়ের উইল কাউন্টি শেরি’ফ কার্যালয়ের বিবৃ:তিতে বলা হয়, ‘শিশুটিকে ২৬ বার আঘা’ত করা হয়।

প’রে হাসপাতালে ‘তার মৃত্যু হয়। তবে ওই নারী এবা’রের মতো বেঁচে’ যেতে পা’রেন। গ্রেপ্তার ব্যক্তিকে উদ্ধৃত করে’ বিবৃতিতে ‘বলা হয়, হামাস ও ই’সরায়েলের মধ্যে চলমান যুদ্ধে’র কারণে মুসলি’ম বিদ্বেষে তাঁদের’ ওপর হামলা চালান।

ভুক্তভোগী’দের জাতীয়তা নি’য়ে পুলিশ কো’নো তথ্য না দিলেও ‘শিকাগোর কাউন্সিল অন’ আমেরিকান-‘ইসলামিক রিলে’শনস (সিএআইআর ) শিশুটিকে’ ‘ফিলিস্তি’নি-আমেরিকান’ হিসেবে পরিচয় দিয়েছে। শে’রিফের বিবৃতিতে বলা হয়,

ঘটনার ‘সময় ভুক্ত’ভোগী নারী জরুরি ‘সহায়তার ৯১১ নম্বরে ফো’ন করে বাড়িওয়ালা’ ৭১ বছর ব’য়সী জোসেফ জুবার বিরুদ্ধে হামলার অভিযোগ করেন। পুলিশ শোয়ার ঘর’ থেকে ওই দুজনকে উদ্ধা’র করে। ঘটনাস্থ’লে পৌঁছে পুলিশ ‘মাথায়

আঘাতসহ জুবাকে বাড়ির পাশে’ রাস্তায় বসে থাকতে দেখে। তাঁকে হাসপাতা লে ভর্তি করাc হয়েছে। তাঁর বিরুcদ্ধে হত্যা, হত্যাচেষ্টা ও বিদ্বেষের অপরাধে দুটি মামলা করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘দুজনেরই বুকে ও শরীরের উ’পরিভাগে:

বেশ কয়েকটি ছুরি’কাঘাতের চিহ্ন ছিল। ময়:নাতদন্তের স’ময় শি’শুটির পেট থে’কে সামরিক ধাঁচে তৈরি সাত ই’ঞ্চি ব্লেডের ছুরি বের করা হয়।’সিএআ’ইআ’রের শি’কাগো কার্যালয়ের প্রধান আহমেদ রিহাব শিশুটির ‘বাবাকে পাঠানো ‘ভুক্তভোগী নারীর ‘বার্তা উদ্ধৃত করে সাংবাদিক’দের বলেন,

‘তিনি ‘দরজায় কড়া নাড়েন এবং তাঁর শ্বাস রোধ করার চে’ষ্টা করেন। ‘জুবা বলেন, ‘তোমাদের মুসলিমদের অবশ্যই’ মরতে হবে।’ এক বি’বৃতিতে সিএআইআর বলেছে,’ ‘এ হামলা আ’মাদের জন্য সবচে’য়ে খারাপ এক দুঃস্বপ্ন।’”শিশুটির হ’ত্যাকাণ্ডকে ‘জঘন্য ‘বিদ্বেষমূলক কাজ’ হিসেবে বর্ণনা করে

তী’ব্র নি’ন্দা জানিয়েছেন যুক্তরা’ষ্ট্রের প্রেসি’ডেন্ট জো বাইডে’ন ইসরায়েলে অতর্কিতে হাম’লা চালিয়ে হামাস অন্তত ‘১ হাজার ৪০০ না’গরিকের হ’ত্যা করার পর গত রোববার ‘ইসরায়েল হামাসের ‘বিরুদ্ধে যুদ্ধ ঘো’ষণা করে।

লাগাতার বি’মান হামলায় গা’জা উপত্য’কায় অন্তত ২ হাজার ৬৭০ জন নি’হত হয়েছে, যাদের বেশি’র ভাগই বেসামরিক ফিলিস্তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *