ঘূর্ণিঝড় হামুনে নিহত ৩

কক্সবাজারে আঘা’ত হেনেছে ঘূর্ণিঝ’ড় হামুন। শেষ খবর পাওয়া পর্যন্ত ‘জেলার পাহাড়তলী, ম’হেশখালী ও চকরিয়ায় ৩ জনের মৃ’ত্যু খবর পাওয়া গেছে’। পাহাড়তলীতে দেয়াল চাপায় এক “মাছ ব্যবসায়ী মারা যা’ন।

 

 

মহেশখালীতে গাছ চাপায় এক’জন এবং চকরিয়ার’ বদরখালিতে একইভাবে আরেকজনের মৃত্যু হয়। ক”ক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবু”র রহ”মান চৌধুরী এ সব তথ্য” নিশ্চিত করেছেন।

 

 

ঝড়ে মানু”ষের জানমালে”র ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে বলে জানা গেছে ‘এবং মহেশখালী প্রধান’ স ড়কে গাছপালা ভেঙে সড়ক যো’গাযোগ বিচ্ছিন্ন হ’য়েছেমাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চে’য়ারম্যান আবু হায়দার’ জানান, আমরা ঘূর্ণিঝড়’ মোকাবিলার জন্য পূ’র্ব প্রস্তুতি সভা করেছি।

 

 

অনিরাপদ স্থানে’ যারা রয়েছে তাদে’র নিরাপদ স্থানে সরে যাওয়ার জ’ন্য অনুরোধ করেছি’।মহেশখালী-কুতুবদিয়ার এমপি আ’শেক উল্লাহ রফিক বলে’ন , ঘূর্ণিঝড় হামুন মোকাবিলার জন্য সরকারে’র পক্ষ থেকে পূর্ব প্রস্তুতিমূলক

 

 

সচেতন’তামূলক সভা করা হয়ে’ছে। মহেশখালী-কুতুবদিয়াবাসী’কে ঘূর্ণিঝড়ের তা’ণ্ডব শুরু হওয়ার আগেই নিরাপদ আ’শ্রয় কেন্দ্রে চলে  যাও’য়ার অনুরোধ করা হয়েছে এবং প্রশাসন’সহ সবাইকে দুর্যোগ ‘মোকাবিলায় কাজ করার

 

 

জন্য নির্দেশ’ দেওয়া হয়েছে।এর আ’গে মঙ্গলবার রাত ৮টার।।। দিকে ঘূর্ণিঝ’ড় হামুন কক্সবাজা’র উপকূলে আঘাত হানে । এর প্রভাবে জে’লায় শুরু হয় ভারী’ বৃষ্টি ও ঝড়ো বাতাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *