গাজায় ইসরায়েলি হামলা নিয়ে যা বললেন শায়খ সুদাইস

ফিলিস্তিনের অব’রুদ্ধ গাজা উপত্য”কার একটি হাসপাতালে বর্বরাচিত হা”মলা চালি”য়েছে দখলদার ই”সরায়েল। এমন জঘন্য হত্যাকাণ্ডে”র তীব্র নিন্দা জা”নিয়েছেন মক্কার পবিত্র মসজিদুল হা”রামের ইমাম ও ধর্মবিষয়ক”

 

 

পরিচালনা পর্ষদের প্রধান” শায়খ আবদুর রহ”মান আস-সুদাইস। দখলদার রাষ্ট্র”টির এই হামলাকে ‘”ধর্মীয় মূল্যবোধ, মানবিক আচরণ ও আন্ত”র্জাতিক নীতিমালার” ভয়াবহ লঙ্ঘণের শামিল’ বলে অ”ভিহিত করেছেন শায়”খ সুদাইস।

 

 

গত বুধবার (১৮ অ”ক্টোবর) প্রকাশিত বিবৃতি”তে তিনি এই হামলার নিন্দা “জানান। বিবৃতিতে শায়খ”” সুদাইস বলেন, ‘ফিলিস্তি”ন ভূখণ্ডে সাধারণ” মানুষকে হামলার লক্ষ্যবস্তু বানানো “আস”মানি ধর্মগুলো অনুমোদ”ন দেয় না।

 

 

কারণ পৃথিবীতে “শান্তি প্রতিষ্ঠায় সব আ”সমানি ধর্ম প্রতিশ্রুতিবদ্ধ’।এ ধরনের কার্য”ক্রম শান্তি প্রতিষ্ঠায় সহা”য়ক মানবিক আচরণে”র পরিপন্থী। ইসরায়েলের “এ ধরনের নৃসংশ হামলা মুসলিম জাতির” অনুভূতিকে স্পষ্টভা”বে উস্কানি দিচ্ছে। ইসলাম ধ”র্ম আমাদের মা”নবিক”

 

 

মূল্যবোধ অনুসরণের নির্দেশ দে”য় যেখানে অন্যায়ভাবে “প্রাণহানি, নিরাপত্তাপ্র”ত্যাশীদের ভয় দেখানো “এবং নারী ও শিশুদের ভয়াবহ “প”রিস্থিতিতে ফেলা পুরোপুরি” নিষিদ্ধ।বিবৃতিতে তিনি আরো “বলেন, মূলত পৃথিবীতে”

 

 

অশান্তি ও বিশৃঙ্খলা তৈরি করতে ফি”লিস্তিন জাতি ও এর” নিরস্ত্র নাগরিকদের ওপর নৃ”শংস হামলা করা হচ্ছেপ”বিত্র কোরআরের সুরা বাকারার ২০ নং আ”য়াতে মহান আল্লাহ ব”লেন, ‘নিশ্চয়ই তিনি বিশৃঙ্খ”লা পছন্দ করেন না।’

 

 

তা” ছাড়া এ ধরনের কার্যক্রম শা”ন্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা”র সব প্রচেষ্টা প্রত্যাখ্যানের “শামিল। এম আচরণ কা”জের হিসাব ও পরিণতি “সম্পর্কে বেপরোয়া করে “তুলে। অথচ আল্লাহ বলেন, ‘নি”শ্চয়ই আল্লাহ অত্যাচারীদের কা”জকর্ম সম্পর্কে উদাসীন নন।

 

 

বিবৃতিতে ফিলিস্তি”নিদের জন্য বিপদমু”ক্ত হওয়ার দোয়া করে বলা” হয়, ‘আমরা জাতির বিপদ”মুক্তি এবং আমাদের নিহত ফিলি”স্তিনি ভাইদের

 

 

ওপর অনুগ্রহের “জন্য মহান আল্লাহর “কাছে দোয়া করছি।’ এ ছাড়া মৃতদে”র শহীদের মর্যাদা, আ”হতদের সুস্থতা এবং শত্রুদের পরা”জয়ের জন্য প্রা”র্থনা করা হয়।

 

 

শায়খ আবদু”র রহমান আল-সুদাইস “ফিলিস্তিন ইস্যুতে সৌদি আর”বের দৃঢ় সমর্থনের কথা “তুলে ধরে বলেন, ‘ফিলিস্তিন “ইস্যুর ন্যায্য নিষ্পত্তি, শান্তি” ও নিরাপত্তা প্রতিষ্ঠা এবং

 

 

সেখানকার “অধিবাসীদের ন্যায়সঙ্গ”ত অধিকার প্রতিষ্ঠায় সৌদি আর”ব জোরালোভাবে কাজ কর”ছে। বিশেষত অবরুদ্ধ গাজা”র চলমান পরিস্থির “উন্নয়নে দেশটির নানামু”খী কার্যক্রম তুলে ধরা হয়।

সূত্র : ইনসাইড দ্য হারামাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *