গাজায় আরেক হাসপাতালে হামলা, নিহত ৪ চিকিৎসক সহ আরও..

অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলের আল-আওদা হাসপাতালে হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। ইসরায়েলের হামলায় গাজার এই হাসপাতালের অন্তত চার চিকিৎসক নিহত হয়েছেন।

এছাড়া হামলায় আহত হয়েছেন আরও অনেকে।কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা বলেছে, মঙ্গলবার গাজার উত্তরের জাবালিয়া শরণার্থী শিবিরের পাশের আও-আওদা হাসপাতালকে লক্ষ্যবস্তু বানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, জাবালিয়ায় আল-আওদা হাসপাতালে ইসরায়েলি সামরিক বাহিনীর হামলায় অন্তত চার চিকিৎসক নিহত হয়েছেন। হাসপাতালে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে সংস্থাটি

আল-আওদা হাসপাতালের পরিচালক আলজাজিরাকে বলেছেন, উত্তর গাজার এই হাসপাতালে ইসরায়েলি হামলায় চার চিকিৎসক নিহত হয়েছেন। হাসপাতাল চত্বরে ইসরায়েলের বোমা হামলায় আরও কয়েকজন চিকিৎসাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে, ইসরায়েলের অব্যাহত বোমা হামলার মাঝে গাজা উপত্যকার উত্তরাঞ্চলের সব হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ হয়ে গেছে। উত্তর গাজার কোনো হাসপাতালই এখন আর সচল নেই বলে জানিয়েছে উপত্যকার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত ৭ অক্টোবর সীমান্ত পেরিয়ে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গাজার ক্ষমতাসীন সশস্ত্রগোষ্ঠী হামাস। ওই দিন স্থল, আকাশ ও সমুদ্রপথে ইসরায়েলে ঢুকে শত শত ইসরায়েলিকে হত্যা এবং ২৪০ জনের বেশি ইসরায়েলি ও

বিদেশি নাগরিককে ধরে নিয়ে গাজায় জিম্মি করে হামাস। এই হামলার পর গাজায় তীব্র আক্রমণ শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনি এই উপত্যকায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ১৩ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে; বাস্তুচ্যুত হয়েছেন আরও লাখ লাখ মানুষ।

সূত্র: আলজাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *