গরিব মানুষের জন্য হিরো আলমের ফ্রি অ্যাম্বুলেন্স

হিরো আলমকে ভালোবেসে হবিগঞ্জের চুনারুঘাটের নরপতি গ্রামের শিক্ষক মুখলিছুর রহমান উপহার দিয়েছিলেন টয়োটা নোয়াহ ১৯৯৮ মডেলের একটি মাইক্রোবাস। সেই গাড়িটিকে অ্যাম্বুলেন্সে পরিণত করেছেন তিনি।

গাড়িটি উপহার হিসেবে পাওয়ার পর হিরো আলম জানতে পারেন, এটি রাস্তায় নামতে বিআরটিএকে দিতে হবে ৪ লাখ ৬০ হাজার টাকা। গত ফেব্রুয়ারিতে গাড়িটি হাতে পেয়ে তিনি ঘোষণা দেন, এটিকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে এলাকার মানুষের জন্য চালু করবেন।

তার ঘোষণা অনুযায়ী কাজ এগিয়ে যায়। বগুড়ার একটি ওয়ার্কশপ গাড়িটিকে তাদের নিজের খরচে অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করে দেয়।

গতকাল শনিবার বিকেল ৫টার দিকে বগুড়ার এরুলিয়া এলাকায় সদর, নন্দীগ্রাম ও কাহালু উপজেলার দরিদ্র মানুষের জন্য ফ্রি অ্যাম্বুলেন্সটি চালু করে হিরো আলম ফাউন্ডেশন।

এ সময় হিরো আলম বলেন, ‘গাড়িটি আমি চালাতে পারতাম। কিন্তু, আমি চেয়েছি এলাকার দরিদ্র মানুষের চিকিৎসা সেবায় এটি কাজে লাগুক। সেই জন্য আজ এই অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলাম। এই অ্যাম্বুলেন্স বগুড়া সদর উপজেলায় সপ্তাহে থাকবে ৩ দিন। বাকি ২ দিন করে থাকবে কাহালু ও নন্দীগ্রামে।’

  • ছাত্রলীগের দুই নেতাকে পেটানো এডিসি হারুন প্রত্যাহার

    তিনি আরও বলেন, ‘এটি ৯৯৯ এর আওতায় সেবা দেবে। সাধারণত রোগী পরিবহন করতে কোনো ভাড়া দিতে হবে না। তবে সামর্থ্যবান রোগী দূরে কোনো হাসপাতালে গেলে গাড়ির গ্যাসের টাকা দিতে পারেন। যদি না দেন, তাহলে হিরো আলম ফাউন্ডেশনের পক্ষ থেকে সেটাও পরিশোধ করা হবে।’

    ‘আরও ২টা জায়গা থেকে আমাকে গাড়ি দিতে চেয়েছে। সেগুলো পেলেও অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে চালু করা হবে,’ যোগ করেন তিনি।

  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *