কাশ্মীরের থেকেও ভয়ংকর’, কেরালার স্টোরি পর প্রকাশ্যে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’র ট্রেলার

দ্য কেরালা স্টোরি’ নিয়ে চলতে থাকা বিতর্ক এখনও কমেনি, এর মধ্যেই প্রকাশ্যে চলে এল ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’র (The Diary Of West Bengal) ট্রেলার। একদিকে সুদীপ্ত সেনের ছবি নিয়ে গোটা দেশে বিতর্ক চলছে। আইনি ঝামেলা গড়িয়েছে আদালত পর্যন্ত। পশ্চিমবঙ্গে ছবির প্রদর্শনী পর্যন্ত বন্ধ করার নির্দেশে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সুপ্রিম কোর্ট সেই নির্দেশে পাল্টা স্থগিতাদেশ জারি করেছে। ‘দ্য কেরালা স্টোরি’ বিতর্ক কমতে না কমতেই এবার নতুন ঝড় তুলল ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’।

  • জ্ঞান-বিজ্ঞান চর্চায় না আগানোর কারণে মুসলিমরা পিছিয়ে পড়েছে: প্রধানমন্ত্রী
  • ইতিমধ্যেই প্রকাশ্যে এসে গিয়েছে এই ছবির বিস্ফোরক ট্রেলার (Trailer)। ছবিটি পরিচালনা করেছেন সনোজ মিশ্রা। এই ছবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে তৈরি একটি চরিত্রও রয়েছে। হুবহু মুখ্যমন্ত্রীর মতো সাদা শাড়ি, চোখে চশমা পরে একজন মহিলাকে মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতা দিতে দেখা যায়। পাশাপাশি উঠে আসে মুখ্যমন্ত্রীর নামও।

    ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’র বিস্ফোরক ট্রেলারে দাবি করা হয়েছে, পশ্চিমবঙ্গের এখনকার অবস্থা কাশ্মীরের থেকেও করুণ। সেখানে আরও দাবি করা হয়েছে যে, হিন্দুদের ওপর অত্যাচার, ধর্ষণ, গণহত্যার মতো বিষয়গুলি এখন রাজ্যে রোজকার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
    সনোজ মিশ্রা পরিচালিত এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসা মাত্রই বিভিন্ন মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। সেই সঙ্গেই শুরু হয়েছে বিতর্কও। পরিচালকের বিরুদ্ধে উঠেছে রাজ্যের মানহানি করার মতো গুরুতর অভিযোগ। ইতিমধ্যেই আমহার্স্ট স্ট্রিট থানায় মামলাও দায়ের হয়েছে। আগামী ৩০ মে সনোজকে জিজ্ঞাসাবাদের জন্য কলকাতা ডেকে পাঠিয়েছে রাজ্য পুলিশ।

  • মা-কে নিয়ে হজে যাচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম
  • চারিদিকে এত বিতর্ক হলেও ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’র দাবি, বাস্তব ঘটনা ও যথাযথ তথ্যের ওপর ভিত্তি করে এই সিনেমা তৈরি করেছেন তিনি। শুধুমাত্র তাঁকে হেনস্থার জন্য সমন পাঠানো হয়েছে। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়টিতে হস্তক্ষেপ করার অনুরোধও জানিয়েছেন।

    সনোজ দাবি করেন, তিনি যদি একবার পশ্চিমবঙ্গে আসেন তাহলে নাকি আর ফিরতে পারবেন না। তবে ছবি রিলিজের সকল প্রস্তুতি তিনি করে ফেলেছেন। আগামী আগস্ট মাসেই ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ রিলিজ করার প্ল্যান আছে সনোজের।
    কাভার্ডভ্যান চাপায় প্রাণ গেল ঘুমন্ত মা-মেয়ের, বাবা আহত

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *