এবার ফিলিস্তিনিদের হামলায় ইসরায়েলি হেলিকপ্টার বিধ্বস্ত

এবার ইসরায়েলে’র হেলিকপ্টারে ‘হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধী’নতাকামীদের সং’গঠন হামাস। দলটির সামরিক শাখা আল’ কাসেম বিগ্রে’ড এ হামলা চালায়।

 

তুরস্কের সংবাদমা’ধ্যম আনাদোলুর এক প্র’তিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ‘হামাস জানিয়েছে,’ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পূর্ব ম’ধ্য গাজার আকাশে কা’সেম বিগ্রেডে ইসরায়েলের হেলিক’প্টারে হামলা চা’লিয়েছে।

 

 

এ সময় ‘সাম-সেভেন’ ক্ষেপ’ণাস্ত্র দিয়ে এটি’তে আঘাত করা হয়।সংবাদমাধ্যম জানি’য়েছে, হামলার বি’ষয়ে ইসরায়েলের কর্তৃপক্ষ কোনো মন্ত’ব্য করতে রাজি হয়’নি।এদিকে ফিলিস্তিন ইসরায়েল যু’দ্ধের মধ্যে এ’কের পর এক হামলা

 

 

র মুখে পড়েছে মধ্যপ্রা’চ্যের মার্কিন ঘাঁটি’গুলো। যুদ্ধ শুরুর পর থেকে হামলায় অ’ন্তত ২১ সেনা আহ’ত হয়েছে বলে জানিয়েছে ব্রি’টিশ সংবাদমাধ্যম বিবি’সি। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন জা’নিয়েছে, ফিলিস্তিন’ ইসরায়েল যুদ্ধ শুরু

 

 

হওয়ার পর বে’শ কয়েকবার হাম’লার শিকার হয়েছে মধ্যপ্রাচ্যের মা’র্কিন সেনাঘাঁটিগুলো। এ স’ময়ে সিরিয়া ও ইরাকের বিভিন্ন ‘সেনাঘাঁটিতে ১২ বার হা’মলা করা হয়েছে। এসব হামলার জ’ন্য ‘ইরানকে দায়ী ক’রছে যুক্তরাষ্ট্র।

 

 

পেন্টাগন জানায়, সে’নাঘাঁটিতে এসব হা’ম’লার ২১ সেনা আহত হয়েছেন। এ’ সময় নিরাপদ আশ্র”য়ে সরে যাওয়ার সময় আতঙ্কে ”আরও এক সেনা মারা ‘গেছেন।

 

 

মার্কিন কর্মকর্তারা জা’নান, সেনাঘাঁটিতে এ’সব হামলার পেছনে ইরান জড়িত র’য়েছে। তারা লেবা’ন’নের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ ও ফি”লিস্তিনের স্বাধীনতা’কামী সংগঠন হামাসকে অস্ত্র ও তহবিল জু’গিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *