এবার তামিম-সাকিবকে নিয়ে মিশা সওদাগরের স্ট্যাটাস

আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের পরবর্তী আসর। এই আসরে ফিটনেসের কারণে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ইতোমধ্যে তাকে ছাড়াই ভারত পৌঁছেছে বাংলাদেশ দল।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তাকে ছাড়াই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এ দিকে আকস্মিক দল থেকে বাদ পড়ায় নানান বিতর্ক সৃষ্টি হয়েছে তামিম এবং বিসিবির নির্বাচকদের নিয়ে।

তামিমকে বাদ দেওয়ার বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেটপ্রেমীরা। বলা যায়, ইস্যুটি নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে নেটমাধ্যমে। সামাজিক যোগাযোগমাধ্যমে শোবিজ অঙ্গন থেকে শুরু করে সব স্তরের মানুষই তামিমের এই ইস্যুটি নিয়ে নিজের মতামত প্রকাশ করছেন।

এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। তবে তিনি কারও পক্ষ নেননি। বরং তিনি বলেছেন, এমন কেউ কি নেই যিনি সাকিব-তামিমকে মিলিয়ে দেবেন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুকে তামিম-সাকিবকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন মিশা।

মিশা সওদাগর লেখেন, ‘আমাদের এমন কেউ কি নেই যে এই দুইজনকে একত্র করে এক টেবিলে বসিয়ে হাতে হাত মিলিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে দেবে? কারণ, একটা কথা তো আমরা সবাই জানি যত বাড়বে বিভক্তি ততই কমবে শক্তি। আমাদের সবচেয়ে সম্মান করার বিষয়টা হচ্ছে আমাদের দেশ, আমাদের পতাকা। এখানে তামিম সাকিব আর টিম ম্যানেজমেন্ট বড় না। সবার ওপরে দেশ জন্মভূমি, নেতৃত্ব আর ভালোবাসা। স্যাক্রিফাইস থাকলে সবই সম্ভব। উদাহারণ আমাদের বিজয় ১৯৭১।’

মিশা ছাড়াও বিনোদন অঙ্গনের অনেকেই তামিম ইস্যুতে কথা বলেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ওয়ানডে দলের সাবেক এই অধিনায়কের বাদ পড়ার বিষয় মোটেও ভালোভাবে নেননি চিত্রনায়ক ওমর সানী। রীতিমতো বিষয়টি নিয়ে নির্বাচকদের এক হাত নিয়েছেন এই অভিনেতা।

ফেসবুকে ওমর সানী লেখেন, আপনারা যারা নির্বাচক, আপনাদের খেলা আমি দেখেছি। স্টেডিয়ামে বসে বলুন আর টিভির পর্দায় বলুন। ভীষণ পুরুষত্ব ফুটে উঠতো। আজকে এমন কি হলো, কাপুরুষের মতো ঘোষণা করতে হবে তামিম ইকবাল বাংলাদেশ দলেই নেই!

চিত্রনায়ক আরও লেখেন, মানলাম একজন সুপারস্টারের কথায় এই সিদ্ধান্ত নিয়েছেন, আপনাদের জায়গায় যদি আমার মতো রাষ্ট্রের প্রজা থাকতো তাহলে বলতা—আমি পদত্যাগ করলাম। সরি একজন খেলোয়াড় তামিম ইকবাল।

ওমর সানীর পোস্ট থেকে এটা স্পষ্ট—সাকিব যে ‘আনফিট’ তামিমকে দলে চাননি আর নির্বাচকরাও সেটা মেনে নিয়েছেন এ বিষয়টিই একেবারেই পছন্দ হয়নি তার। মূলত এ কারণেই সাকিবকে ‘সুপারস্টার’ আখ্যা দিয়ে নির্বাচকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

বর্তমানে জাতীয় দল থেকে কোনো ক্রিকেটার বাদ পড়লেই যেন অভিযোগের তির ছোড়া হয় বিসিবির নির্বাচকদের দিকে। শুধু তাই নয়, রীতিমতো সমালোচনার কাঠগড়ায় দাঁড়াতে হয় বোর্ড ও নির্বাচকদের। এমনকি তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে সেই ক্রিকেটারের প্রতি বোর্ডের অবিচারের।

দাবি করা হচ্ছে, ফিটনেস ইস্যুর কারণেই ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে নেওয়া হয়নি তামিমকে। তাকে নিয়ে টিম ম্যানেজম্যান্টও কোনো ঝুঁকি নিতে চায়নি বিশ্বকাপে। এখন এটাই দেখার পালা কোন পর্যন্ত গড়ায় তামিম-সাকিবের এই রোষানল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *