এবার ইসরায়েলকে যে হুঁশিয়ারি দিলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

এবার ইসরায়েলে’র বিরুদ্ধে হুঁশিয়ারি দি’লেন ফিলিস্তিনের মাহমুদ আব্বাস’। তিনি বলেন, আমরা’ আমাদের ভূমিতেই থাকব। এ’ই অঞ্চলে শান্তি ফেরা’তে আজ শনিবার (২১ অক্টোবর) ‘মিসরের কায়রোতে

 

 

এ’ক আন্তর্জাতিক সম্মেলনে তিনি এমন’ হুঙ্কার দেন। খবর আ’লজাজিরার।মাহমুদ আব্বাস ‘বলেন, ফিলিস্তিনিরা ‘তাদের গাজার বাইরে অন্যত্র সরিয়ে নেওয়া’র পদক্ষেপকে মেনে ‘নেবে না।

 

 

ইসরায়েলের সেনাবাহিনী’র বিরামহীন বোমাব’র্ষণের মধ্যেও তারা এ অঞ্চলেই থেকে’ যাবে।তিনি বলেন, আ’মরা স্থানান্তরকে মেনে নেব না। য’ত বড়ই চ্যালেঞ্জ আসু’ক না কেনো আমরা আমাদের জায়গা’য় থেকে যাব।

 

 

আন্ত”র্জাতিক এ সম্মেলনে ফিলিস্তিনের” প্রেসিডেন্ট জেরুজা’লেম ও পশ্চিম তীর থেকে ফিলিস্তিনিদের “বিতাড়নের বিষয়েও” অভিযোগ করেন।

 

 

ইসরায়েল ও “হামাসের যুদ্ধ ১৫তম দি”নে গড়িয়েছে। অবরুদ্ধ গা”জা উপত্যকায় যুদ্ধ “থামাতে বিশ্বজুড়ে দাবি উঠলেও “আমলে নিচ্ছে না কো”নো পক্ষই।

 

 

এমন পরিস্থিতিতে ২”৩ লাখ মানুষের এই “অঞ্চলে শান্তি ফেরাতে আজ শনি””বার মিসরের কায়রোতে” বৈঠকে বসছেন বিশ্বনেতারা। এবারের এই শান্তি সম্মে”লনে ২০ দেশের নেতারা যো”গ দিলেও নেই ইসরায়েল”, হামাস,

 

 

যুক্তরাষ্ট্র কিংবা ইরানে”র কোনো প্রতিনি”ধি।মিসরীয় কর্মকর্তারা বলছেন, এই “সম্মেলনের মূল ল”ক্ষ্য যুদ্ধবিরতি। তবে ইরান ও ইসরায়ে”লের মতো মূল কু”শীলবরা না থাকায় এই লক্ষ্য অর্জনের সম্ভাব”না কম বলে জা”নিয়েছে বিবিসি।

 

 

ফিলিস্তিনের “স্বাধীনতাকামী সংগঠ”ন হামাসকে সহায়তা দিয়ে থাকে মধ্য”প্রাচ্যের অন্যতম প্র”ভাবশালী দেশ ইরান গত ৭ অ”ক্টোবর গাজা থেকে ইস”রায়েলে নজিরবিহীন হামলার” জবাবে সেখানে টানা” বিমান হামলা চালাচ্ছে

 

 

ইসরায়েল। “ইসরায়েলের টানা বোমাবর্ষ”ণে এখন পর্যন্ত গাজায় “চার হাজারের বেশি ফি”লিস্তিনি নিহত এবং ১২ হাজারের বেশি” আহত হয়েছে। এ ছা”ড়া পশ্চিম তীরে

লেবানন থেকে ছোড়া মিসাইলে ইসরায়েলি কমান্ডার নিহত

এবার ইসরায়েলের রাজধানীতে রকেট হামলা

ইসরায়েলি” হামলায় নিহতের সং”খ্যা ৮০ জনে দাঁড়িয়েছে। অন্যদিকে হা”মাসের হামলায় ইস”রায়েলে এক হাজরের বেশি মানু”ষ নিহত হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *