এডিসি হারুন-সানজিদাকাণ্ড রাষ্ট্রপতির এপিএসের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন পুলিশের এডিসি হারুন অর রশিদ ও সানজিদাকাণ্ডে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুনের দায়ভার রয়েছে কি না- সেটিও তদন্ত করা হচ্ছে।

আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আইন সবার জন্য সমান। আইন অমান্যকারী জনপ্রতিনিধি কিংবা পুলিশ যে-ই হোক না কেন তাকে শাস্তি পেতেই হবে। ঘটনা ঘটার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা যারা ঘটনা ঘটিয়েছে, তাদের সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।’

পুলিশের সিদ্ধান্ত নিয়ে কোনো দুর্বলতা নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মামলা না হলেও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। সব ঘটনারই তদন্ত করা হবে।’

এর আগে গত ৯ সেপ্টেম্বর রাতে ডিএমপির ক্রাইম বিভাগের এডিসি সানজিদা আফরিন বারডেম হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখানে উপস্থিত হন রমনা বিভাগের এডিসি (সাসপেন্ড) হারুন-অর অর-রশিদ। খবর পেয়ে সেখানে সানজিদার স্বামী বিসিএস ক্যাডারের কর্মকর্তা আজিজুল হক মামুনও উপস্থিত হন। এরপর হারুন ও মামুনের সঙ্গে হাতাহাতি হয়। ওই সময়ে ছাত্রলীগের দুই নেতা নাঈম ও মুনিম মামুনের পক্ষ নিয়ে হারুনের ওপর হামলা চালান। পরে ওই তিনজনকে শাহবাগ থানায় নিয়ে নাঈম ও মুনিমকে নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুনের বিরুদ্ধে। ওই ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়। ওই ঘটনা তদন্তে ডিএমপির তিন সদস্যের কমিটি কাজ করছে।

One thought on “এডিসি হারুন-সানজিদাকাণ্ড রাষ্ট্রপতির এপিএসের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *