ইসরায়েলকে এবার ইরানের সর্বোচ্চ নেতার কড়া হুঁশিয়ারি

ইসরা’য়েল ও হামাসের যুদ্ধ’ ১’১তম দিনে গড়িয়েছে। অবরুদ্ধ গাজা উপ’ত্যকায় এ’খনো বিমান হামলা অব্যাহত রে’খেছে ইসরা’য়েলি বাহিনী। ‘এরই মধ্যে প্রায় তিন হাজার মা’নুষ নিহত হ’য়ে’ছে। আরও কয়েক হাজার মানুষ আহ’ত হয়েছে।

ইসরায়েলি বা’হিনীর এসব’ হামলা’ অব্যাহত থাকলে মুসলমান ও প্রতি’রোধ জোটের ‘ক্রোধে’র সামনে কেউ টিকতে পা’রবে না বলে’ সতর্ক করেছে’ন ইরানের সর্বোচ্চ নেতা’ আয়া’তুল্লাহ’ আলি খামেনি।

মঙ্গলবার ‘(১৭ অক্টোবর:) এক প্রতিবে:দনে এসব তথ্য জানিয়েছে ই’রানি সরকারি বা’র্তা সংস্থা ইরনা।মঙ্গলবার দক্ষিণ তেহরানে দেশে’র বুদ্ধিজীবী: ও বিজ্ঞানীদের সঙ্গে এক বৈঠকে খা”মেনি বলেন,

ইসরায়ে’লের অপরাধ চল’তে থাকলে’ মুসলমান ও প্রতিরোধ ‘বাহিনী ধৈ’র্য’চ্যুত হয়ে পড়বে’। তাদের কেউ থামাতে পার’বে না। এটা তাদে’র জানা উচিত। এটাই সত্য।

 

 

গত ৭ অক্টোবর ইস’রায়েলে হামাসে’র নজির’বিহীন হামলার পর থেকেই ফিলি’স্তিনিদের পাশে: দাঁড়িয়েছে ইরা”ন। গাজায় ইসরায়েল ‘হামলা ব’ন্ধ না করলে এই সং’ঘা’ত মধ্যপ্রাচ্যের অন্যান্য অঞ্চলে ছড়ি’য়ে পড়তে ‘পারে বলেও সতর্ক করেছে তেহরান।

 

 

ইরানের সর্বোচ্চ নে’তা বলেছেন, ‘ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে চ’লমান ‘ জন্য দখলদার ‘ইসরায়েলি কর্মকর্তাদের বিচারের’ আওতা’য় আনতে হবে।’ পুরো বিশ্বের সামনে ফিলিস্তিনে’ গণহত্যার ম’তো অপরাধ ‘করছে ইসরায়েলি সরকার।’ পুরো বি’শ্ব তা দেখছে।

 

এর আগে গত’ সোমবার ইরানে’র পররা’ষ্ট্রমন্ত্রী হোসেন আমির আব্দুল্লা’হিয়ান বলেছে’ন, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল ফিলি’স্তিনিদে’র বিরুদ্ধে যু’দ্ধাপরাধ বন্ধ না করলে আগামী ‘কয়েক ঘণ্টা”য় প্রতিরোধ জো’ট আগাম ব্যবস্থা নেবে।

 

প্রতিরোধ জো’ট বলতে ‘মধ্যপ্রাচ্যে ‘ইসরায়েল ও যুক্তরাষ্ট্র’বিরোধী সশস্ত্র গো’ষ্ঠীগুলোকে বু’ঝিয়ে থাকে ইরান। এদের মধ্যে লেবা’ননের ‘শক্তিশালী সশ’স্ত্র গোষ্ঠী হিজবুল্লা’হও রয়েছে’। এমন সতর্কবা’র্তা দেও’য়ার আগে গত শনিবার হিজবু’ল্লাহর প্রধান ‘হাসান নাসরু’ল্লাহর সঙ্গে বৈঠক করেন ‘আমির আ’ব্দুল্লাহিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *