আ.লীগ নেতাকে পিষে মারল কাভার্ডভ্যান

নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় কাভার্ডভ্যানের চাপায় সিদ্দিকুর রহমান খান (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বনপাড়া বাজারে নাটোর-পাবনা মহাসড়কের একটি লেনে যান চলাচল বন্ধ করে নবনির্বাচিত সংসদ সদস্যের উদ্যোগে অনুষ্ঠান করার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নিহত সিদ্দিকুর রহমান খান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং বনপাড়া এলাকার মৃত রাজন খানের ছেলে। তিনি পেশায় একজন ঠিকাদার ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার নবনির্বাচিত সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নিজে আহ্বায়ক হয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠান সফল করতে তিনি বনপাড়া বাজারে খাদ্যগুদামের সামনে মহাসড়কের একটি লেনের উপর মঞ্চ করেন। এতে পশ্চিমপাশের লেনটি বন্ধ হয়ে গেলে শুধু পূর্ব পাশের লেন দিয়ে উভয়মুখী যান চলাচল করছিল। এ সময় বেলা ১১টার দিকে সিদ্দিকুর রহমান বনপাড়া বাজার থেকে মোটরসাইকেলে বাড়িতে যাচ্ছিলেন। পথে খাদ্যগুদামের সামনে এমপির অনুষ্ঠানের মঞ্চের পাশে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যান মোটরসাইকেলসহ তাকে চাপা দিলে তিনি মারাত্মকভাবে জখম হন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, মহাসড়ক বন্ধ করে অনুষ্ঠান করায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে এ অনুষ্ঠানের সঙ্গে উপজেলা আওয়ামী লীগ বা পৌর আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই। নবনির্বাচিত এমপি আমাদের সঙ্গে কোনো সমন্বয় না করে নিজের কিছু অনুসারী নিয়ে এ অনুষ্ঠান করেছেন। এ ছাড়া রাস্তার উপর অনুষ্ঠান করার ক্ষেত্রে তিনি উপজেলা প্রশাসন বা পৌর পরিষদ কারো কোনো অনুমতি নেওয়ার দরকার মনে করেননি।

বনপাড়া হাইওয়ে থানার ওসি হাবিবুর রহমান জানান, খবর পেয়ে ঘাতক কাভার্ডভ্যানসহ কাভার্ডভ্যানের চালক পাবনা সদর উপজেলার মকছেদপুর খয়ের স্মৃতি এলাকার আফতাব উদ্দিন (৪৫)-কে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *