আ.লীগের ৫ নেতা বহিষ্কার

গাজীপুরের কালীগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) লাঞ্ছিত ও চারজনের ওপর হামলার ঘটনায় পাঁচ নেতাকর্মীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (২ অক্টোবর) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএইচএম আবু বকর চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের বিরুদ্ধে অশোভন আচরণ, বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ আনা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হেকিম মেম্বার, সদস্য মো. আকরাম হোসেন, ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল ফকির ও জাইদুল।

চিঠিতে বলা হয়, গাজীপুর জেলার কালীগঞ্জ পরিষদ চত্বরে অশোভন আচরণ এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার কারণে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হলো।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএইচএম আবু বকর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম আবু বকর চৌধুরী বলেন, ওই দিনের পুরো বিষয়টি আওয়ামী লীগের সিনিয়র নেতারা দেখেছেন। এ বিষয়টি তারাই সিদ্ধান্ত নেবেন।

এর আগে ৩০ সেপ্টেম্বর দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চত্বরে যানবাহন পার্কিংয়ে নিষেধ করায় হামলা ও নির্বাহী কর্মকর্তার অফিস ভাঙচুর হয়। এতে আহত হন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি চালক রুবেল হোসেন, বিআরডিবি অফিসের কর্মচারী লিটন আহমেদ, প্রকৌশলী অফিসের কর্মচারী রাসেল মিয়াসহ চারজন। এ সময় ইউএনও লাঞ্ছিত হন। ওই ঘটনায় পর শনিবার রাতে আনসার সদস্য এনায়েত উল্লাহ বাদী হয়ে ১৫ জনের বিরুদ্ধে সরকারি কর্মকর্তা কর্মচারীদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মোক্তারপুর ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন (৪৮), মো. জাকির (৪৭), আকরাম হোসেন (৪৮), সিদ্দিকুর রহমান (৪৩), মো. কাজল (৩৪), মো. কামাল হোসেন ফরাজী, মো. হেকিম, ফয়সাল ফকির (৪৫), মো. কালাম, জাহাঙ্গীর মেম্বার, রুবেল পালোয়ান (৩২), মনির (৩৮), জাহিদুল (২৮), সিরাজ (৪৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *