আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত অর্ধশত

ময়মনসিংহের নান্দাইলে বর্তমান ও সাবেক এমপির দুই গ্রপের কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনায় স্কুলছাত্রীসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

 

 

 

 

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি পৌরসভাসহ ১৩টি ইউনিয়নের যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী উদ্বুব্ধকরণ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

 

 

 

 

 

 

সোমবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে নান্দাইল উপজেলা পরিষদ হলরুমের ওই কর্মশালায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা-

 

 

 

 

কমিটির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রিপরিষদের সচিব কবির বিন আনোয়ারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। যা দুই গ্রুপের সৃষ্ট গোলোযোগের কারণে স্থগিত করা হয়েছে।

 

 

 

 

 

 

জানা গেছে, ওই প্রশিক্ষণ কর্মশালাকে কেন্দ্র করে নান্দাইল আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের-

 

 

 

 

সভাপতি মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় অস্ত্রের মহড়াসহ সংঘর্ষ হয়। এ সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী ও পাঁচজন স্কুলছাত্রী আহত হয়।

 

 

 

 

 

এদিকে, সংঘর্ষের খবর পেয়ে নান্দাইল মডেল থানার পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরিস্থিতি আরও বেগতিক দেখা দিলে অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়ার নির্দেশনায়

 

 

 

 

 

পুলিশ বেশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ এবং কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতদের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ছাড়া সংঘর্ষে লিপ্ত নেতাকর্মীরা উপজেলা পরিষদ হলরুমের

 

 

 

 

 

আসবাবপত্রসহ পরিষদের সামনে থাকা বেশকিছু মোটরসাইকেল ভাঙচুর করে। বর্তমানে উপজেলা সদর এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। পাশাপাশি পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের কারণে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

 

 

 

 

 

 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, নেতাকর্মীদের নিয়ে ওই কর্মশালার প্রধান অতিথির সঙ্গে সাক্ষাতের জন্য গিয়েছিলাম। পরে সংসদ সদস্যের গ্রুপের লোকজন আমাদের ধাওয়া করে।

 

 

 

 

 

অপরদিকে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

যে চার প্রশ্নের জবাব খুঁজছে মার্কিন পর্যবেক্ষক দল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *