‘আমি শেখ মুজিবের মেয়ে জনগণের স্বপ্ন বেচি না’

আওয়ামী লীগের সভাপ’তি ও প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালে ‘র নির্বাচনে খালেদা জিয়া গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় গিয়েছিল। আমা’কেও এই প্রস্তা’ব দেওয়া হয়েছিল। তখন আমি বলেছিলাম- আমি শেখ’ মুজিবের মেয়ে’। ক্ষমতার লোভ করি না, জনগণের’ স্বপ্ন বেচি না।

শনিবার (১৪ অক্টোবর) বিকে’লে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টা’র্মিনাল উদ্বোধ’ন উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ ‘আয়োজিত জন’সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া পাকিস্তানের ধারাবাহিকতা নিয়ে চলতে ‘চেয়েছিল। জাতির পি’তার হত্যাকারীকে ভোট চুরি করে পার্লামেন্টে বসিয়েছিল।’ আর আল :বদর, রাজাকার, যুদ্ধাপরাধী, যারা এ দেশে গণহত্যা চালি’য়েছে, মা-বোনকে ধরে নিয়ে পাকিস্তানের হা’নাদার বাহিনী’র ক্যাম্পে দিয়েছে,

তাদের ক্ষcমতায় বসি য়েছিল। জিয়াও বসিয়েছিল, এরশাদও, খালেদা জিয়াও’। কাজেই দেশের ‘মানুষের ভাগ্য পরিবর্তনে এদের কোনো ‘অবদান নেই। তারা ‘সেটা করতেও চায় না। এটাই হচ্ছে সব থেকে দু’র্ভাগ্যের বিষয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘২০০১ সালের নির্বাচনে জনগণ আওয়ামী’ লীগকে ভোট দিলেও ‘ক্ষমতায় যেতে পারিনি। সে নির্বাচনে খালেদা ‘জিয়া গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় গিয়েছিল। আমাকেও এই প্রস্তা’ব দেওয়া’ হয়েছিল। তখন আমি বলেছিলাম- আ’মি শেখ মুজি’বের মেয়ে। ক্ষমতার লোভ করি না, জনগ’ণের স্বপ্ন বেচি না।


আওয়ামী লীগ অ’নেক সংগ্রামের পথ বেয়ে’ গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে জানিয়ে শেখ হা’সিনা বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে একটা দেশের যে উ’ন্নতি হয়, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে তা’রা ক্ষমতা থাকলে যে দেশে’র জন্য উন্নতি হয়, আজ আমরা সেটা প্রমাণ করেছি।

এর আগে দুপুর থেকে’ই জনস’ভায় নেতাকর্মীরা আসতে শুরু করেন কাওলা’ মাঠে। বিমানবন্দরের থার্ড টা’র্মিনালের উদ্বোধনের দিন এ স’মাবেশ করার কথা থা’কলেও বৈরী আবহাওয়ার কারণে তারিখ পরিব’র্তন করা হয়।

  • ফিলিস্তিনিদের হাতে কতজন ইসরায়েলি বন্দি?
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *