আজ বন্ধুত্ব শেষ করার দিন।

আজকের দিনটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে বিরক্তিকর এবং অপছন্দনীয় ব্যক্তিদের অপসারণের জন্য নিবেদিত। “আনফ্রেন্ড ডে” হিসাবে পরিচিত, এটি বিশ্বের অনেক দেশে পালিত হয়। অনেকে এই উপলক্ষে বিশেষভাবে স্ট্যাটাস এবং লেখা পোস্ট করেন।

 

আজকের সমাজে, সমস্ত প্রজন্মের লোকেরা পরিচিত মুখ এবং অপরিচিত উভয় ব্যক্তির সাথে সংযোগ স্থাপনের জন্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করছে।

 

এই প্ল্যাটফর্মগুলি ব্যক্তিগত পছন্দের উপর ভিত্তি করে বা যদি তারা কোনও বিরক্তির কারণ হয় তবে আপনার প্রোফাইল থেকে লোকেদের যুক্ত বা সরানোর সুবিধা প্রদান করে।

 

‘আনফ্রেন্ড’ শব্দটি সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছে, তবে বন্ধু হওয়ার ধারণাটি বেশ কিছুদিন ধরেই রয়েছে।’আনফ্রেন্ড’ শব্দটি এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জনপ্রিয় হয়ে উঠেছে, যেভাবে ‘ভাইরাল’ বা ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ সাধারণত ব্যবহৃত হয়।

 

2009 সালে, অক্সফোর্ড ডিকশনারিজ তাদের বছরের সেরা শব্দ হিসেবে ‘আনফ্রেন্ড’ বেছে নেয়। এটি একজনের সামাজিক মিডিয়া বন্ধু তালিকা থেকে কাউকে সরিয়ে দেওয়াকে বোঝায়, যেমন Facebook-এ।

 

2014 সালে, কৌতুক অভিনেতা জিমি কিমেল তাদের সোশ্যাল মিডিয়া বন্ধু তালিকা থেকে অপরিচিত এবং বিরক্তিকর ব্যক্তিদের সরাতে লোকেদের উত্সাহিত করতে আনফ্রেন্ড ডে তৈরি করেছিলেন।

 

ধারণাটি ছিল এমন লোকদের থেকে পরিত্রাণ পেতে যারা একটি উপদ্রব ছিল বা আপনি কালকে অপসারণ করতে পারবেন না, আজই এটি করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *