আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

মিরসরাইয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে মিরসরাই সদর ইউনিয়নের সুফিয়া রোড এলাকায় নুরজাহান কমিউনিটি সেন্টারে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য গিয়াস উদ্দিনের কর্মী সমাবেশে এই হামলার ঘটনা ঘটেছে।

হামলায় আহতরা হলেন- হৃদয়, পলাশ, সাইফুল, নুরুল বাকী, সবুজ, কামরুল, সেলিম, সাবেক কাউন্সিলর রহিমউল্লাহ, রনি ও হাসান। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানার নেতৃত্বে এ হামলা চালানো হয়। ৭ থেকে ৮ জন লোক আমার শান্তিপূর্ণ সমাবেশে লাঠিসোটা নিয়ে কমিউনিটি সেন্টারের মূল ফটকের বাইরে তালা দিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় বের হওয়ার পথ অবরুদ্ধ হয়ে যায়। হামলায় মহিলাকর্মীসহ উপস্থিত নেতাকর্মীরা সবাই হামলার শিকার হয়েছে। এ ঘটনায় আহত ১৫ জন নেতাকর্মীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম দিদার বলেন, এখানে রাজনীতি করতে হলে সাংগঠনিক উপজেলা ও ইউনিয়নের কমিটির মাধ্যমে করতে হবে। আগামী ৬ অক্টোবর মিরসরাইতে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সমাবেশের কর্মসূচি রয়েছে।

তিনি বলেন, আগামী মাসের ৬ তারিখ পর্যন্ত অন্য কোনো সভা-সমাবেশ যেন না করে সেই বিষয়ে আমরা গিয়াস উদ্দিনকে অনুরোধ করতে যাই। তখন তার কিছু অনুসারী উত্তেজিত হয়ে তেঁড়ে এসে আমাদের ওপর হামলা করে। আমরা কারও ওপর হামলা করিনি।

মিরসরাই থানার ওসি কবির হোসেন জানান, একটি রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে এখনো পর্যন্ত থানায় কোনো অভিযোগ আসেনি। তবে নুরজাহান কমিউনিটি সেন্টারে রাজনৈতিক সমাবেশের ব্যাপারে প্রশাসনের কোনো অনুমতি ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *