মেক্সিকো ম্যাচই এখন ফাইনাল আর্জেন্টিনার জন্য

বললেই চলে। আর্জেন্টিনার সামনে সমীকরণ এটাই – জয়। এর বাইরে কিছু ভাবার সুযোগ নেই তাদের। ভাবছেও না দলটি। মেক্সিকোর বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচটিই এক প্রকার ফাইনালের মতো হয়ে দাঁড়িয়েছে আলবিসেলেস্তেদের জন্য। এমনটাই জানিয়েছেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য লাউতারো মার্তিনেজ।

সৌদি আরবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলের হারই জটিলতায় ফেলে দিয়েছে আর্জেন্টিনাকে। অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে হেরে থেমেছে তাদের ৩৬ ম্যাচ অপরাজিত থাকার স্বপ্ন যাত্রা। সবচেয়ে বড় কথা উড়তে থাকা দলটি তাদের মোমেন্টাম হারিয়েছে। এখন মেক্সিকোর বিপক্ষে লড়াইটা তাই অস্তিত্ব রক্ষার। মেক্সিকো ম্যাচের গুরুত্ব নিয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লাউতারো বলেন এটা (মেক্সিকোর বিপক্ষে ম্যাচ) আমাদের জন্য এখন ফাইনালের মতো। কারণ এটি এমন একটি ম্যাচ যা এই বিশ্বকাপে আমাদের বিশ্বাসকে তুলে ধরবে। (সৌদি আরবের কাছে হেরে যাওয়া) আমাদের মনোবলে একটি ভারী ধাক্কা ছিল কিন্তু আমরা একটি শক্তিশালী দল, খুব ঐক্যবদ্ধও আছি।’

সব কিছু ভুলে এখন মেক্সিকো ম্যাচেই মনোযোগ দিচ্ছেন বলে জানান এ ইন্টার মিলান ফরোয়ার্ড আমাদের শান্ত থাকতে হবেঘুরে দাঁড়াতে হবে এবং কী আসছে তা নিয়ে ভাবতে হবে। এবং যা আসছে তা মেক্সিকো তাই আমাদের জয়ের দিকে মনোযোগ দিতে হবে যা যাই হোক না কেন। সৌদি আরবের বিপক্ষে নিজেদের ভুলের কারণেই হেরেছেন বলে মনে করেন লাউতারো। তবে মেক্সিকোর বিপক্ষে তেমনটা হবে না বলে বিশ্বাস করেন তিনি আমরা খুব আশাবাদী এবং আমি মনে করি আমরা ছোট ব্যবধানে হেরেছি, আমাদের নিজেদের ভুলের কারণে। আমরা আমাদের পরবর্তী প্রতিদ্বন্দ্বীদের নিয়ে স্টাডি করেছি এবং আমি মনে করি আমরা প্রস্তুত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *