মরক্কোর জয়ে দারুণ খুশি ইমরান খান

শক্তিশালী পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে মরক্কো। চলতি বিশ্বকাপে মরক্কোর রূপকথা ফুটবলপ্রেমীদের মন্ত্রমুগ্ধ করে চলেছে। এমন জয় ছিনিয়ে আনায় মরক্কোকে শুভকামনা জানিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। মরক্কোর জয়ে তিনি দারুণ খুশি ফুটবল বিশ্বকাপের ৯২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো কোনো আরব ও আফ্রিকান দেশ শেষ চারে পৌঁছেছে।

গোটা মরক্কো যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। তবে শুধু মরক্কোয় নয়, আরব বিশ্বেই চলছে খুশির আমেজ। টুইটবার্তায় ইমরান খান বলেন ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে পর্তুগালের বিপক্ষে জয়ের জন্য মরক্কোকে অভিনন্দন। প্রথমবার একটি আরব আফ্রিকান এবং একটি মুসলিম দল ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। সেমিফাইনাল এবং তারপরও তাদের সাফল্য কামনা করছি। অঘটনের কাতারে নতুন এক ইতিহাসের জন্ম দিয়ে বিশ্বকাপের শেষ চারে ওঠে মরক্কো। প্রথমার্ধের ৪২ তম মিনিটে সেভিয়া স্ট্রাইকার ইউসেফ এন-নেসিরির একমাত্র গোলেই ভর করে কাতারে তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করল এবারের বিশ্বকাপের ‘ডার্ক হর্স’ খ্যাত মরক্কো।

৩২টি দল থেকে আসরে টিকে আছে আর মাত্র চারটি দল। গ্রুপ পর্ব শেষ ষোলো কোয়ার্টার ফাইনাল পেরিয়ে সামনে এখন সেমি আর ফাইনাল যুদ্ধ। ফ্রান্স-ইংল্যান্ড ম্যাচ দিয়ে শেষ হয়েছে কোয়ার্টার ফাইনালের লড়াই। এবার তিনদিন বিরতি রেখে মাঠে গড়াবে সেমিফাইনালের ম্যাচ। যার প্রথমটিতে মাঠে নামবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে এই দুই দল। এর পরদিনই দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ফ্রান্স ও মরক্কো। ১৫ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় প্রথমবারের মতো শেষ চারে উঠা আফ্রিকার দলটির বিপক্ষে নামবে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *