ব্র্যাক এনজিও নতুন নিয়োগ প্রকাশ ২০২২

ব্র্যাক এনজিও নতুন নিয়োগ প্রকাশ ২০২২, হয়েছে। ব্র্যাক হচ্ছে একটি আন্তর্জাতিক দাতব্য সংস্থা। ব্র্যাক বিশ্বের অন্যতম বৃহত্তম উন্নয়ন মূলক সংস্থা।বর্তমানে বিশ্বের প্রায় ১৪ টি দেশের প্রতিষ্ঠান এর কার্যক্রম চালু রয়েছে। কিছু দিন আগে ব্র্যাক এনজিও চাকরির বিজ্ঞপ্তি  প্রকাশিত করেছে যার যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আপনি যদি এই এনজিও তে নিম্নলিখিত পদের চাকরির জন্য আগ্রহী ও যোগ্য প্রার্থী হয়ে থাকনে তবে আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে ।

ব্র্যাক এনজিও নতুন নিয়োগ প্রকাশ ২০২২

ঋণ কর্মকর্তা, প্রগতি পদের জন্য নিয়োগ দেওয়া হবে যার দায়িত্ব সমূহ গুলো হলো ঋণ কর্মকর্তা গণ মাঠ পর্যায়ে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায় এর জরিপের মাধ্যমে সঠিক ঋণ গ্রহীতা নির্বাচন করা এবং ঋণ বিতরণ ও নির্ধারিত সময়ে খণের কিস্তি এবং সঞ্চয় আদায় করা। এছারাও দ্রুততম সময় এর মধ্যে গ্রাহক সেবা নিশ্চিত করা।

এই পদে চাকরির জন্য যে শিক্ষাগত যোগ্যতা লাগবে তা হলো যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান এর থেকে স্বাতকোত্তর পাশ ও শিক্ষা জীবন এর যে কোন ১টি পরীক্ষায় ৩য় বিভাগ বা শ্রেণী অথবা সমমানের জিপিএ বা সিজিপিএ  থাকতে হবে।

তবে অন্যান্য পরীক্ষায় ন্যুনতম ২য় বিভাগ/শ্রেণী বা সমমানের জিপিএ/ সিজিপিএ  তে ২.০০ থাকতে হবে ।

ব্র্যাক এনজিও তে চাকরির সুবিধা সমূহ  উত্‍সব ভাতা, মাতৃত্বকালীন ও পিতৃত্বকালীন ছুটি, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্য ও জীবনবামা, কাজের  পারফরমেন্স এর উপর বোনাস, ইনসেনটিভ, যাতায়াত ভাতা ছারাও আরো অন্যান্য সুবিধা রয়েছে ।

আবেদনের শেষ তারিখঃ ২০ জুন ২০২২

প্রতিষ্ঠান পরিচিতি

বিশ্বের অন্যতম বৃহত্তম উন্নয়ন মূলক সংস্থাগুলোর মাঝে ব্র্যাক একটি। বাংলাদেশ এর স্বাধীনতার পর ১৯৭২ সালে স্যার ফজলে হাসান আবেদ ব্র্যাক নামে এই সংস্থাটিকে প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশ এর ৬৪ টি জেলা সহ এশিয়া, আফ্রিকা ও আমেরিকার ১৩ টি দেশের মাঝে এটির কার্যক্রম চালু রয়েছে। ব্র্যাক এর দাবি অনুযায়ী বর্তমানে তাদের প্রতিষ্ঠানের প্রায় ০১ লক্ষ কর্মচারি কাজ করে চলেছেন। তবে এই সকল কর্মিদের মধ্যে ৭০ ভাগই নারী কর্মী। প্রায় ১২৬ মিলিয়ন লোক ব্র্যাক এর পরিষেবার আওতায় আছে। এটি একটি সামাজিক উদ্যোগ এর মাধ্যমে প্রতিষ্ঠানটির স্ব-তহবিল যুক্ত দুগ্ধ, খাদ্য, কৃষি, গবাধি পশু এর খামার এবং হস্ত শিল্প সহ বিভিন্ন ধরনের প্রকল্প অন্তর্ভুক্ত করে থাকে। বর্তমানে প্রতিষ্টানটির সারা বিশ্বের প্রায় ১৪ টি দেশে তাদের প্রতিষ্ঠানের কার্যক্রম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *