পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট-মেজরসহ ৬ সেনা নিহত!

দুই পাইলসহ পাকিস্তানের একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় সেনা নিহত হয়েছেন। রবিবার (২৬ সেপ্টেম্বর) ভীর রাতে এ দুর্ঘটনা ঘটে। সোমবার (২৬ সেপ্টেম্বর) পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) বিবৃতির বরাতে দেশটির সংবাদমাধ্যম জিও টিভি এ খবর জানিয়েছে।

জিও টিভির প্রতিবেদন থেকে জানা যায়, আফগানিস্তান ও ইরান সীমান্তবর্তী বেলুচিস্তান প্রদেশের খোস্তের শহরের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে, বিবৃতিতে সে বিষয়ে কিছু বলা হয়নি। নিহতরা হলেন, ৩৯ বছর বয়সী মেজর খুররম শাহজাদ (পাইলট)। পাকিস্তানের এটকের বাসিন্দা এই সেনা কর্মকর্তার একটি কন্যা সন্তান রয়েছে। ৩০ বছর বয়সী মেজর মুহাম্মদ মুনিব আফজাল (পাইলট)। তিনি রাওয়ালপিন্ডির বাসিন্দা এবং তার দুই ছেলে সন্তান রয়েছে।

৪৪ বছর বয়সী সুবেদার আব্দুল ওয়াহিদ। তিনি পাকিস্তানের কারাকের সাবিরাবাদ গ্রামের বাসিন্দা। তিনি তিন ছেলে ও এক মেয়েসহ চার সন্তানের জনক ছিলেন। খানওয়ালের মখদুমপুরের বাসিন্দা ২৭ বছর বয়সী সিপাহী মুহাম্মদ ইমরান। তিনি দুই কন্যা ও এক পুত্রের জনক ছিলেন। ৩০ বছর বয়সী নায়েক জলিল। তিনি গুজরাট জেলার তেহ খারিয়ানের লোহারার ভুট্টা গ্রামের বাসিন্দা এবং তার দুই ছেলে সন্তান রয়েছে। এছাড়া হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত অপরজন হলেন ৩৫ বছর বয়সী সিপাহী শোয়েব।

এটক জেলার খাতারফট্টি পিও সৈয়দা তেহ ঝান্ড গ্রামের বাসিন্দা এই সেনা সদস্যের এক ছেলে রয়েছে। এর আগে, এ বছরের আগস্ট মাসেও পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল। সে সময়ও ছয়জন নিহত হন। তবে দুর্ঘটনার আগে ওই হেলিকপ্টারটি একদিন নিখোঁজ ছিল। সে সময় আইএসপিআর এক বিবৃতিতে জানায়, খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। সূত্র: জিও টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *