পরীক্ষার উদ্দেশ্যে বাইকযাত্রা, বাড়ি ফিরল লা’শ হয়ে

পঞ্চগড় সদর উপজেলার এসএসসি পরীক্ষার্থী হাবিবুর রহমান। সোমবার ছিলো তার কৃষি বিষয়ের ব্যবহারিক পরীক্ষা। সকালে পরীক্ষার উদ্দেশ্যে বের হওয়ার সময় বাবা জয়নাল আবেদিন ভ্যানে করে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য টাকা দেন তার হাতে। কিন্তু হাবিবুর কৌশলে মেঝো ভাইকে ম্যানেজ করে মোটরসাইকেল নিয়েই রওনা হয়।

তার সাথে নেয় সহপাঠী শামীম হোসেনকে। মোটরসাইকেল নিয়ে বের হওয়াই তার জন্য কাল হয়ে দাঁড়ায়।
মীরগড়-ফকিরের হাট রাস্তার লিচুতলা এলাকায় এক বৃদ্ধ পথচারীকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তাদের মোটরসাইকেল ধাক্কা খায় রাস্তার পাশের একটি বিদ্যুতের খুঁটির সাথে। এ সময় হাবিবুর মাথা ও বুকে প্রচন্ড আঘাত পায়।

শামীমেরও হাত পা জখম হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাবিবুরকে মৃত ঘোষণা করেন। শামীমকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
হাবিবুরের বাড়ি পঞ্চগড় সদর উপজেলা ধাক্কামারা ইউনিয়নের মীরগড় পশ্চিমপাড়া এলাকায়।

শামীম একই এলাকার রবিউল ইসলামের ছেলে। তারা দুজনই মীরগড় ময়নউদ্দীন উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।
হাবিবুরের বাবা জয়নাল আবেদিন বলেন, ছেলেটিকে ভ্যান যাওয়ার জন্য টাকাও দিয়েছিলাম। কিন্তু ও কখন যে মোটরসাইকেল নিয়ে বের হয়েছে বুঝতেই পারিনি। মোটরসাইকেল নিয়ে বের হওয়ার আমার ছেলের জন্য কাল হলো।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত মেডিক্যাল অফিসার ডা. রাকিব উল হাসান বলেন, ওই শিক্ষার্থী মাথা ও বুকে মারাত্মক আঘাত পাওয়ায় মৃত্যু হয়েছে।

পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক পলাশ চন্দ্র রায় বলেন, এ ঘটনায় থাকায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *