নুপুর শর্মার’ প্রাণ নিতে’ সীমান্ত পেরিয়ে’ ভারতে পাকিস্তানি যুবক!

এবার সেই নূপুর শর্মাকে হত্যার’ উদ্দেশে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে ঢুকে গ্রেপ্তার হয়েছেন এক পাকিস্তানি। গ্রেপ্তার ওই পাকিস্তানির নাম রিজওয়ান’ আশরাফ। গত শনিবার (১৬ জুলাই) রাত ১১ টার দিকেভারতের গোয়েন্দা পুলিশ সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) ও অন্যান্য গোয়েন্দা’ সংস্থার একটি যৌথ দল দেশটির উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানের শ্রীগঙ্গানগর’ জেলা থেকে তাঁকে গ্রেপ্তার করে।

আজ মঙ্গলবার (১৯ জুলাই) এক প্রতিবেদনে ভারতের স্থানীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে’ এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ভারতের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জ্যেষ্ঠ’ এক কর্মকর্তা দেশটির সংবাদমাধ্যম জানান শনিবার (১৬ জুলাই) রাতে রাজস্থানের হিন্দুমালকোট সীমান্ত’ এলাকায় সন্দেহজনক গতিবিধির জেরে প্রথমে আটক ও পরে তল্লাশি করা হয় রিজওয়ানকে।

তল্লাশির সময় তাঁর কাছ থেকে একটি ১১ ইঞ্চি’ লম্বা ছুরি জিহাদি বই কাপড় ও খাবার পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি’ জানিয়েছেন তাঁর বাড়ি পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের উত্তরাঞ্চলীয় শহর মান্দি বাহাউদ্দিনে। নূপুর শর্মাকে হত্যার জন্যই সীমান্ত পাড়ি’ দিয়ে ভারতে ঢুকেছেন তিনি এনডিটিভিকে বলেন ওই কর্মকর্তা।

আট দিন আগেই রিজওয়ান ভারতে’ প্রবেশ করেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে। নূপুর শর্মাকে হত্যার জন্য রাজস্থান ত্যাগের আগে আজমিরের দরগায়’ নামাজ আদায়ের পরিকল্পনা ছিল তাঁর। দরগায় যাওয়ার জন্যই হিন্দুমালকোট এলাকায় ঘোরাঘুরি’ করছিলেন তিনি যোগ করেন ওই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *