ছাত্রলীগের’ দুই গ্রুপের’ সংঘর্ষ, পুলিশের গাড়ি’ ভাঙচুর!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের’ ৪৭ তম শাহাদাত বার্ষিকীতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অতিরিক্ত পুলিশ সুপার এর গাড়ি ভাঙচুর’ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে লাঠিচার্জ ও জনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার (১৫ আগস্ট) সকাল’ সাড়ে এগারোটার দিকে বরগুনা শিল্পকলা একাডেমী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান সকালে ছাত্রলীগের সভাপতি’ রেজাউল কবির ফুল দিয়ে আসার পথে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাদে। ঘটনা থামাতে গেলে’ পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে ও অতিরিক্ত পুলিশ সুপার এর গাড়ি ভাঙচুর করে’ ছাত্রলীগ কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। পুলিশের লাঠি চার্জে ছাত্রলীগের দুই গ্রুপের অন্তত শতাধিক নেতাকর্মী’ আহত হয়েছে।

এ ঘটনায় ছাত্রলীগের ২ জন নেতাকর্মীকে আটক করেছে বরগুনা থানা পুলিশ। ঘটনার পরপরই বরগুনা’ সদরঘাট লঞ্চ টার্মিনালের একটি যাত্রী ছাউনী থেকে কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করে বরগুনা’ গোয়েন্দা পুলিশ। বরগুনা জেলা আওয়ামীলীগের একটি দায়িত্বশীল সূত্র জানায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে’ তার প্রতিকৃতিতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে তার সমার্থক’ নেতাকর্মীরা ফুল দিয়ে ফেরার পথে জেলা শিল্পকলা একাডেমীর সামনে আসলে জেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ’ পদ বঞ্চিত একটি পক্ষ শিল্প কলা একাডেমীর ছাদ থেকে ইট পাকটেল নিক্ষেপ করে।

এ সময় পুলিশ দুই পক্ষকে শান্ত করার পদক্ষেপ নিলে’ পুলিশের উপর ইটপটাই নিক্ষেপ করে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তারেক রহমানের’ ব্যবহারকৃত গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ লাঠিচার্জ করে। বরগুনা অতিরিক্ত’ পুলিশ সুপার এস এম তারেক রহমান জানান ছাত্রলীগের সভাপতি ফুল দিয়ে আসার পথে ছাত্রলীগের অন্য একটি পক্ষ তাদের উপরে ইট’ পাটকেল নিক্ষেপ করে। এতে আমাদের পুলিশের একটি গাড়ি ভাঙচুর হয়। এখন পরিস্থিতি’ নিয়ন্ত্রণে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *