কিছুদিন পর’ আর ঋণ থাকবে’ না: অর্থমন্ত্রী

কিছুদিন পর ঋণ থাকবে না’বাংলাদেশ আবার ঋণ দিতে পারবে বলে দাবি করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (২৭ জুলাই) দুপুরে অর্থমন্ত্রীর’ সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয়’ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে’ তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অল্পদিনের মধ্যে খারাপ’ কোনো অবস্থা হয়নি। আমরা যখন অর্থনীতি ম্যানেজ’ করি আমাদের কাছে বিভিন্ন পারসপেক্টিভ (পরিপ্রেক্ষিত) দেখতে হয়। আমাদের’ ঋণ দরকার। আর কিছুদিন, এরপর ঋণ থাকবে না। আমরা তো বলেছিলাম ঋণ’ দেবো।

আমি আবারও বলি আমরা ঋণ দিতে’ পারবো।তিনি বলেন, আমি আমার চাহিদা সবাই জানতে’ পারলে আমার ওপর খরচটা বেশি দেবে, সে জন্যই প্রয়োজন নেই বলেছি। এভাবেই আমাদের’ ম্যানেজ করতে হয়। ঋণের বিষয়টি যাতে কোনোভাবেই আমাদের বিপক্ষে’ না যায়।

আমরা অর্থ চাই, আমরা বলেছি। কিন্তু কতো লাগবে আমরা সেটি বলিনি।আইএমএফের কাছে’ ঋণের বিষয়ে চিঠি দেওয়া হলেও মন্ত্রণালয় থেকে বলা’ হয়েছে দেওয়া হয়নি- এ বিষয়ে তিনি বলেন, এটা বলা হবেই। এতে’ সুবিধা হলো সে সময় আমাদের মিটিং চলছে। তাদের টিম এখানে আছে। আমরা চেয়েছি তারা আমাদের সক্ষমতা দেখুক। তারা বাংলাদেশকে ঋণ দেবে, সে জন্য তাদের সুযোগটা দিয়েছি। ভিন্ন কীভাবে আমরা যেতে পারতাম, আমরা ভালোভাবেই হ্যান্ডেল বলে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *