আল্লাহর দিকে’ তাকিয়ে সঠিকভাবে’ দায়িত্ব পালন করতে চান’ সিইসি!

আমাদের জন্য আপনারা অবশ্যই’ দোয়া করবেন যেনো আমরা আমাদের দায়িত্বটা সঠিকভাবে এবং আল্লাহর দিকে তাকিয়ে পালন করতে’ পারি। বলে উল্লেখ করেন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রবিবার (২৪ জুলাই) নির্বাচন ভবনে আয়োজিত বাংলাদেশ খেলাফত’ আন্দোলনের সঙ্গে সংলাপে বসে তিনি এ কামনা করেন।

সিইসি বলেন আমাদের সহকর্মীরাও বলেছেন’ যে আল্লাহর পাকের রহমত এবং দোয়া যদি না থাকে আমাদের জন্য বিষয়টি কঠিন হবে। কাজেই আমাদের জন্য আপনারা অবশ্যই দোয়া’ করবেন যেনো আমরা আমাদের দায়িত্বটা সঠিকভাবে এবং আল্লাহর দিকে তাকিয়ে পালন করতে’ পারি। তিনি বলেন নির্বাচনকালীন সরকারের ভূমিকাও হবে অতিশয় গুরুত্বপূর্ণ। কেউ বলছে নির্বাচনকালীন সরকার কেউ তত্ত্বাবধায়ক’ সরকার যদিও বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি বা সেটি কিভাবে হবে তবে সরকার থাকবে।

নির্বাচনের’ সময় যে সরকার থাকবে সেই সরকার আমাদেরকে সহায়তা করবে। সেটি সরকারের সাংবিধানিক’ ও সংবিধিবদ্ধ দায়িত্ব হবে। কমিশন তার দায়িত্ব ও ক্ষমতা সংবিধান আইন ও বিধির আলোকে প্রয়োগ করবে। রাজনৈতিক দলের উদ্দেশে কাজী হাবিবুল’ আউয়াল বলেন আমরা আমাদের যে দায়িত্বের কথা বলেছেন সেগুলো আমরা প্রয়োগ করবো’ ইনশাআল্লাহ। আপনাদের লিখিত মৌখিক মতামত পেয়েছি এবং এটা আমরা পরবর্তীতে পর্যালোচনা ও বিবেচনা করবো অবশ্যই।

আবারও’ বলছি- জাতীয় সংসদের সাধারণ নির্বাচন একটি কঠিন ও জটিল কর্মযজ্ঞ। সকলের আন্তরিক সমবেত প্রয়াস’ থাকলে এমন কঠিন ও জটিল কর্মযজ্ঞ সাধন অসাধ্য নয়। নাগরিক সচেতনতা প্রয়োজন এবং সকলের আন্তরিক সহায়তা সমবেত প্রয়াস’ ও প্রচেষ্টা প্রয়োজন। এর আগে সূচনা বক্তব্যে সিইসি বলেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে’ লক্ষ্য করে আমরা রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের আয়োজন করেছি।

সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণ করে’ জাতীয় সংসদ নির্বাচনকে গ্রহণযোগ্য করতে অনুরোধ করে যাচ্ছি। তিনি আরও বলেন আপনাদের’ প্রতি আমাদের একটাই অনুরোধ থাকছে অবাধ ও অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনে আমাদের করণীয় নির্ধারণে আপনারাও ভূমিকা’ রাখবেন। অবাধ নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন সকলেরই প্রত্যাশা। সে লক্ষ্যে আমাদের চেষ্টা’ অব্যাহত আছে এবং থাকবে। আপনাদের সমর্থন ও সহযোগিতা প্রয়োজন। আমরা সবার পরামর্শ ও মতামত’ জানার জন্য চেষ্টা করছি। সংলাপে দলটির আমির মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজীর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল সংলাপে’ অংশ নেয়। এতে সিইসি ছাড়াও চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবসহ সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা’ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *