আওয়ামী লীগের সভায় এমপি ও মেয়র গ্রুপের সংঘর্ষ, আহত ৭

টাঙ্গাইলের ভূঞাপুরে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতি পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায়  উভয়পক্ষের সাত নেতাকর্মী আহত হ‌য়ে‌ছে। আজ শনিবার (২৯ অক্টোবর) দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বর্ধিত সভা চলাকালে এই ঘটনা ঘটে। আহতদের সংখ্যা আরো বাড়তে পারে। সংঘর্ষের ঘটনায় বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় সূত্রে জানা যায়,  স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান (ছোট মনির) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র মাসুদুল হক মাসুদের পক্ষের নেতাকর্মীদের সঙ্গে এই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গি‌য়ে দলীয় কার্যালয় নিয়ন্ত্রণে নেয়।

এলাকায় অতিরিক্ত পুলিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে।উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সা‌হিনুল ইসলাম তরফদার বাদল বলেন, ‘জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র ক‌রে উপজেলা আওয়ামী লীগ ব‌র্ধিতসভার আহ্বান ক‌রে। সে মোতা‌বেক সভা চলছিল। প‌রে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান তার অনুসারী‌দের নি‌য়ে দলীয় কার্যালয়ে স্লোগানসহ প্রবেশ করেন। এতে সেখানে নেতাকর্মী‌দের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে। সেখানে উপস্থিত এম‌পির সঙ্গেও কর্মী‌দের ধস্তাধস্তির ঘটনা ঘটে। প‌রে জেলা আওয়ামী লীগের নেতা ও তার অনুসারী‌দের নি‌য়ে এম‌পি মি‌ছিলসহকা‌রে কার্যালয় থেকে বের হ‌য়ে যান। পুলিশ এসে আমা‌দের কার্যালয় থেকে বের হ‌য়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। প‌রে আমরা কার্যালয় ছেড়ে বের হলে পুলিশ সে‌টি নিয়ন্ত্রণে নি‌য়ে নেয়। তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ দাবি করেন, ‘বর্ধিত সভা চলাকালে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসানের নেতৃত্বে তার অনুসারীরা আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়ে মারধর শুরু করে।

এ ঘটনায় আমার ছয় নেতাকর্মী আহত হন।সংসদ সদস্য তানভীর হাসান দাবি করেন জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য বাবলু ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসু‌দের লোকজনের কারণে এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা বিষয়টি দেখেছেন। আর যেন কোনও বিশৃঙ্খলার সৃষ্টি না হয় এর আহ্বান জানিয়েছি। ভূঞাপুর থানার ওসি মোহাম্মদ ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের বর্ধিত সভা ছিল। সেখানে আগে থেকেই মেয়র মাসুদুল হক মাসুদের লোকজন উপস্থিত ছিলেন। পরে স্থানীয় সংসদ সদস্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সেখানে গেলে উত্তেজনার সৃষ্টি হয়। পরে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এই ঘটনায় আওয়ামী লীগের বর্ধিত সভাটি বাতিল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *