পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২ হলো বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে এর শূন্য পদ এর জন্য জনবল দরকার তাই নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

এটি ১৯৫৪ এবং ১৯৫৫ সাল এর ভয়াবহ বন্যা এর পর এর সকল ক্ষয় ক্ষতি কমিয়ে খাদ্য উৎপাদন বাড়ানোর জন্য ১৯৫৭ সালে জাতিসংঘের অধীনে গঠিত হয়। পানি উন্নয়ন বোর্ড আমাদের বাংলাদেশ এর একটি বিশেষায়িত সংস্থা।

স্বাধীনতার পর ১৯৭২ সালে মহামান্য রাষ্ট্রপতির কথা অনুযায়ী ই.পি.ওয়া.পদা এর পানি অংশ একই ম্যান্ডেন্ট নিয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বলা হয় এটিকে সম্পূর্ণ স্বায়ত্ব শাসিত সংস্থা।

দেশের বন্যা নিয়ন্ত্রণ, নিষ্কাশন এবং সেচ প্রকল্প ও কৃষি ও মৎস্য সম্পদের উৎপাদন  বাড়ানোর  লক্ষে আমাদের দেশের পানি সম্পদ ব্যবস্থাপনায় প্রধান সংস্থা হিসেবে কার্যক্রম করেছিলো।

নতুন সকল প্রকার সরকারি চাকরির খবর দেখুন bartarbazar24.com আমাদের ওয়েবসাইট থেকে। পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর সাথে আরো তথ্য দেখুন নিচে পিক এ।

পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

BWDB চাকরির নিয়োগ 2022 প্রকাশিত হয়েছে। এটি ১ট আকর্ষণীয় চাকরির বিজ্ঞপ্তি সবার জন্য। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জন্য প্রচুর পরিমানের লোক নিয়োগ দেওয়া হবে।

বর্মাতমান সময়ে সকল মানুষ মনে করে যে সরকারী চাকরি তাদের ভবিষ্যত জীবনের জন্য উপযুক্ত হবে। কেননা, বাংলাদেশ সরকার সরকারি কর্মচারীদের স্বাস্থ্যকর বেতন সহ আরো অনেক প্রকার সুবিধা দিচ্ছে।

এজন্যই বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বেকার মানুষের জন্য চাকরির সুযোগ তৈরি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড এর এই চাকরির বিজ্ঞপ্তিটি সমস্ত বেকারদের সাহায্য করবে বলে মনে করি। যে কেউ এই চাকরির জন্য আবেদন করে সুযোগ নিতে পারেন।

যদি আপনি এই চাকরির জন্য আবেদন করতে চান, তাহলে আপনাকে ১৫ জুন ২০২২ তারিখের এর মধ্যে আপনার আবেদন জমা দিতে হবে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ একটি ইমেজ ফাইলে নিচে দেওয়ার হয়েছে, এতে সবাই খুব সহজেই চাকরির সার্কুলার পড়তে পারে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২২

আবেদনের সময়সীমা ১৫ জুন ২০২২ এবং এই চাকরির জন্য পদসংখ্যা বিজ্ঞপ্তিতে দেওয়া আছে

 

 

 

প্রতিষ্ঠানটির  ভিশন

এ দেশের পানি সম্পদের সুষ্ট ব্যবস্থাপনা ও টেকসই উন্নয়ন সাধন করা। লবণাক্ততা, জলবায়ু পরিবর্তন, বন্যা, খরা, জলাবদ্ধতা, আন্তর্জাতিক নদীর প্রবাহ জনিত বিরূপ প্রভাব এর মোকাবেলা ও প্রাকৃতিক পরিবেশে এর ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি, মৎস্য, বন ইত্যাদি ক্ষেত্রে টেক সই উন্নয়ন সাধন করা।

আর্থিক সক্ষমতা, সামাজিক ন্যায়বিচার, জেন্ডার ন্যায্যতা ও পরিবেশ সচেতনতার নিশ্চিত করার মাধ্যমে দেশের মানুষের জ্ঞান এবং সামর্থ্য বৃদ্ধি করা যাতে জন গণের ব্যাপক অংশ গ্রহণের মাধ্যমে তাঁরা নিজেরাই সুষ্ট ব্যবহার এর লক্ষ্যে পানি সম্পদের পরিকল্পনা ও ব্যবস্থাপনা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *