তৃতীয় বারের মতো’ ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ!

প্রত্যাশিত জয়ে ওয়েস্ট ইন্ডিজকে’ হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। ৪ উইকেটে স্বাগতিকদের হারিয়ে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। নিজেদের ইতিহাসে তৃতীয়বারের’ মতো এই স্বাদ গ্রহণ করল টাইগাররা। এর আগে ২০০৯ সালে ক্যারিবিয়ান সফরে’ প্রথম এই স্বাদ পেয়েছিল বাংলাদেশ শনিবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেন টাইগার’ সেনাপতি তামিম ইকবাল।

বল হাতে শুরুতেই ক্যারিবীয়দের আটকে দেন দুই বছর পর ওয়ানডে’ খেলতে নামা তাইজুল এবংয় মুস্তাফিজুর। ১৬ রানেই ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে ওপেনার’ ব্রেন্ডন কিংকে (৮) বোল্ড করেন তাইজুল। এরপরে ৫ম ওভারেই তুলে নেন আরেক ওপেনার’ শাই হোপকে (২)।

পরের ওভারে বোলিংয়ে এসে শেমরাহ ব্রুকসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুস্তাফিজুর রহমান। এরপর হঠাৎ ক্রিজে’ থিতু হয়ে দারুণ জুটি গড়েন কিয়েসি ক্যার্টি ও নিকোলাস পুরান। ৩ উইকেটে দলীয় ১৬ রানকে টেনে’ ৮৩ রানে নেন এ দুজন। ৬৭ রানের এই জুটিকে ভেঙেছেন নাসুম আহমেদ। মিড অন অঞ্চলে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ক্যার্টি। ফেরার আগে’ স্কোর বোর্ডে তুলে দেন নিজের ব্যক্তিগত ৩৩ রান।

৬৬ বলের এই ইনিংসে ২টি চার’ ও ১টি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। পরে আর বড় কোনো জুটি তৈরি না হলেও নিকোলাস পুরান ছন্দময় ব্যাটিং করতে থাকেন। তাইজুলের’ শিকারে ফেরার আগে খেলেন ৭৩ রানের ঝলমলে ইনিংস। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *