জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সাঈদীর জন্য দোয়া, শিক্ষককে বরখাস্ত

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে তাঁর জন্য দোয়া করায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার রাতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চবিদ্যালয়ের পরিচালনা পর্ষদ জরুরি বৈঠক করে বিদ্যালয়টির সহকারী শিক্ষক আবদুল আজিজকে সাময়িক বরখাস্ত করে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, সহকারী শিক্ষক আবদুল আজিজকে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সরিষাবাড়ী উপজেলার চাপারকুনা মহেশচন্দ্র উচ্চবিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল আজিজ দোয়া পাঠ শুরু করেন। দোয়ার শেষভাগে দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করেন। দোয়া শেষে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। একপর্যায়ে ছাত্র-শিক্ষকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে গতকাল সকালেও শিক্ষক আবদুল আজিজের প্রতি ছাত্র ও অন্য শিক্ষকেরা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেন। সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকে। বিষয়টি বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল হককে জানানো হয়। তিনি বিদ্যালয়ে এসে শিক্ষক আবদুল আজিজকে ছুটিতে পাঠান। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশও চলে আসে।

এ ঘটনায় গতকাল রাত ৮টায় বিদ্যালয়ের দপ্তর কক্ষে বিদ্যালয় পরিচালনা পর্ষদ এক জরুরি বৈঠক বসে। বৈঠকে শিক্ষক আবদুল আজিজকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় পরিচালনা পর্ষদ। সেই সঙ্গে তিন কর্ম দিবসের মধ্যে তাঁকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য শিক্ষক আবদুল আজিজের মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতিকে বলা হয়েছে।

নিউজগুলো সবার আগে পেতে আমাদের Telegram এবং WhatsApp জয়েন করুন 👇https://t.me/BartarBazarNews

https://chat.whatsapp.com/JJ0aPiQavfsDbOGfI0CzpE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *